তুমি নেই মম চিত্তে,তুমি আছো অন্তরালে,
কেন বা পূর্ণ হৃদয় হলো শূন্য? উত্তর দিও নির্দয়া
কভু যদি কবিতা খানি পড় দিল খুলে।
ভেবেছিলাম  বিষাদের প্রতিটি হিমালয় বেয়ে
উঠবো তোমার দুটি হাত ধরে,
যদি মহাসিন্ধুর মাঝেও পড়ি তোমার সাহস
আর অটল প্রত্যয়ে ছুটে যাব তীরে।
আমি নিরন্তর আস্থার কাননে ফুল ফুটিয়েছি
তোমাকে মনের ঘরে দিয়ে ঠাঁই,
মানুষকে বলেছি পেয়েছি মনের মত
আমার আঁধার ঘরের প্রদীপ, সুখি আমি,
অনন্তকাল শুধু তোমাকে পাশে চাই।
কিন্তু কি হলো আমার? এ কি নিয়তির খেলা?
নাকি তোমাকে কাছে পাওয়ার প্রায়শ্চিত্ত?
প্রতিক্ষণে বুকের দহনে অগোচরে রোদন
কোন ভুলের দেখা নেই থাকি কষ্টে মোহগ্রস্ত।
নীরবে হৃদয় ক্ষয়ে ক্ষয়ে অধুনায় হয়েছে
তোমাতে এখন আমার বড় অন্তরাল,
তুমি আর নেই আমার হাসিতে, খুশিতে,সুখে তে
চিরে ফেলেছি মনের মায়াজাল।
ভুল ভেঙ্গে গেলে ফিরে এসো আমার তরে,
আবার নতুন করে বাসবো ভালো নিবো বরণ করে।