সত্য কাজে কভু কারো নাহি মনোযোগ
যা ঘটেনি তা রটিয়ে করে অভিযোগ,
আষাঢ়ে গল্পে মেতে বসে বিড়ি ফুঁকে,
বিনা দোষে দোষী করে তীর মারে বুকে,
দোষী চলে রাজ হালে নিয়ে নির্দোষীর প্রাণ,
শয়তান শয়তান, আসলে সব শয়তান।


আযানের ধ্বনি হলে নাহি শোনে কানে,
দুনিয়াতে সর্গ সৃজন করে মাতে নাচ গানে,
শোণিত বাঁধন ছিন্ন করেছে বিত্ত লালসায়,
অধুনা তে অধীর সবে কেন কেউ কারো নয়?
সেরা সৃষ্টির চিত্তে নেই সত্য প্রণয়ের জয়গান,
শয়তান শয়তান, আসলে সব শয়তান।


বাবা মায়ের অতি আদরে গড়া ফুলমতি,
শহরে এসে কলেজে পেয়েছে প্রণয়ের সাথী,
প্রণয় তারে করেছে বশ পেয়ে এমন রূপবতী,
হায়রে নিয়তি ফুলমতির উপহার গর্ভবতী,
কেন হলো সরলা ফুলমতির এই অবসান?
শয়তান শয়তান, আসলে সব শয়তান।


সুরা যিলযালের আয়াতে দেখ,দেখতে পাবে,
পৃথিবীকে যখন ভীষণ ভাবে প্রকম্পিত করা হবে,
যখন ভূমি তার বোঝা বের দিবে,
অণু পরিমাণ বদ কাজ করলেও তা দেখতে পাবে,
শয়তানের চোকায় কি করেছো সবি বুঝতে পাবে,
নিরন্তর মোদের কু-কর্মের মূলে শয়তান,
উপেক্ষা করে তারে গেয়ে সত্যের জয়গান
এসো বিধাতার পথে চলি, পড়ি আল-কোরআন।