আমার সাধনা তে নেই তোমাকে ভজন
তবুও আজ বলি মুখ ফুটে,
ও হে দয়াময় প্রভু, রক্ষা করো আমায়
তুমি বিনে আমি যে ঘোর সংকটে।
জানি আমি ক্ষমার যোগ্য নই কেননা কাউকে
জীবনে কোনদিন করিনি ক্ষমা,
ভ্রষ্ট পথে থেকে আমার দেহে পাপ বোধহয়
ঐ আকাশ সমান হয়েছে জমা।
দয়াল, জালিমের যুগে মানুষ করছে জুলুম
বিবেক তুলে রেখে দিয়ে সিকে,
তুমি ক্ষমা করে দিয়ে দাও শান্তির আশ্রয়
থাকতে চাই না আর ঐ জুলুমবাজের বাঁকে।
তোমার কৃপা তে আমি আলোর পথে চলবো
সারাক্ষণ জপে তোমার নামে,
মুখ ফিরিয়ে নিও না ভিক্ষা দাও হে প্রভু, আমি
চলতে চাই সেই পূর্ণ ইমানদারের দামে।
ঘোর সংকট দূর করে দাও বাঁচাও আমাকে
তুমি ছাড়া আমি নিরুপায়,
যতদিন হায়াত দিয়েছো তুমি ততদিন সারাক্ষণ
তোমার গুণগান গেয়ে মরতে চাই।