ধর্ষিতা
-আবুল খায়ের
০১-১০-২০১৭


আমাকে কেন তোমরা করছ ব্যবচ্ছেদ
আমাকে বল, কতটা উন্মুক্ত হব
আমি নিজেকে বিদীর্ণ করে দেব
তোমাদের প্রয়োজনে নিঃসঙ্কোচে।


হাজার বছর ধরে হাজার মাইল দূরে
লাল পাহাড়ের পাশ দিয়ে গভীর অরণ্য
শুভ্র ছোয়া সবুজ বনানীর আকুল করা
দেবদারুর সুশীতল ছায়া যেন জঘন্য।


আমিতো চেয়েছিলাম আর দশটা মানুষের
মতো মাথা উঁচু করে বেঁচে থাকতে,  
সমাজে স্বামী-সংসার, ছেলে-মেয়ে নিয়ে
নিজের মতো করে জগতটাকে সাজাতে।


আমি যন্ত্রণায় যখন ছটফট করছিলাম
একটা শক্ত বিছানায়, পিপীলিকার মিছিল
আমাকে ঘিরে, যেন কোন বিয়ে বাড়ি
বুঝলাম আমার মধ্যে আমি আর নেই।