প্রত্যাশা
-আবুল খায়ের
২৭-০৪-২০১৭
আজকের দিন মনে হচ্ছে কঠিন
আগামীকাল হবে কঠিনতর ?
আমি বলি-না।
আসছে পরশু হবে আরো সুন্দর।
ভাবতেই পারো ---
যায় দিন ভালো, আসে দিন খারাপ
আমি তা বলতে নারাজ।
কালো মেঘের পরে আসে-
রোদের ঝিলিক উকি মারে পূর্বাকাশে,
হৃদয়ের গহীনের ক্ষত শুকাতে
মায়াবীনির মুখের হাসি,
পথিকের পথ দেখাতে -
অন্ধাকার তাড়াতে জোছনার আলো।