হেমন্ত উৎসবে
-আবুল খায়ের
১০-১০-২০১৭


কার্তিক অগ্রহায়ণে
পাকা ধানের শীষে
বাতাস ঢেউ খেলে
ঐ সুরের আবেশে।


কৃষক কাটে পাকা ধান
আনন্দেতে নাচে প্রাণ,
নতুন চালের পিঠায়
সকলের মন ভরায়।


আখের গুড়ের মিঠাই
আসবে নতুন জামাই,
ছেলে বুড়ো মাতবে
নবান্নের উৎসবে।