মাটির পৃথিবী
-আবুল খায়ের
০১-০২-২০১৭


মাটির এই পৃথিবী
মিছে মায়া মিছে আশা
যতই কর উচ্চাকাংখা,
সবই রবে যেভাবে আছে
শুধু তুমি আমি ছাড়া।
থাকবে না কিছুই
মুহব্বত, ভোগবিলাসের
রবে না কেউই চিরদিন অনায়াসে
মূহর্তে সবি তো হবে বিলীন।
দিবে না কেউ সতর্কবার্তা
পূর্বপ্রস্তুতি নেয়ার।
চলন্ত ট্রেনে উঠতে না পারলে
তিমিরেই রয়ে যাবে তুমি,
সময় চলে গেলে, চেষ্টা করলেও বারংবার
তরণী নিয়ে আসবে না কেউ
করবে না কেউ খেয়া পার।