এস লিখি এই সময়ের কোনো কাব্য
যদিও কালের নিরিখে খুবই অবান্তর
তবুও স্মৃতিতে অন্তত মিশে থাকবে
তোমার নয়নে আমার চোখের প্রান্তর
আমাদের চলা কেবলই জটিল আঁকবাঁক
পিছুটান আর অস্পষ্টের সন্ধান
অথচ রাস্তা এখনও সহজ গদ্য
আদ্যিকালের বসন্ত আজও অম্লান
তোমার আমার জীবনে স্বপ্ন-বিত্ত
দিন-দৈন্যের সংশয়ে সীমাবদ্ধ
তবু বসন্ত চকিতের ঢেউ তুললে
তুমি আমি হই অবারিত অনবদ্য
এভাবেই চলে গোপনে-গহনে সন্ধি
মরা স্রোতে ভাসে ঘর ভেঙে যাওয়া গল্প
আকাশের কোণে মেঘের খবর জানলে
জানলায় আঁখি চাতকটি ভেজে অল্প।