তোমার পায়ের ধুলা বুকে মাখবো বলে
অপেক্ষায় অনন্তকাল
বৃষ্টির জলে ধুলো মুছে গেছে
তবু অপেক্ষার শেষ হয়না।


তোমার বৃষ্টিস্নাত পা মুছে দেবো বলে
প্রহর গুনি হাজার বছর ধরে
তবু প্রতীক্ষার শেষ হয় না।


বাতাসে মিশে গেছে তোমার পায়ের জল
বাতাসের গন্ধ শুকবো বলে
ঠায় দাঁড়িয়ে আছি শত কোটি বছর
কিন্তু বইছে না কোন মিষ্টি হাওয়া আর।


এই এতো রূপান্তর
ধুলো থেকে হাওয়া,
আমার তো নেই কোন রূপান্তর
ঠিক একি রকম আমার অপেক্ষা
আর না পাওয়ার দীর্ঘ নিঃশ্বাস।