ভোরে গিয়ে দাঁড়াবো শীতের কুয়াশার মাঝে, দেখবো হলুদ সরিষা বাগান।
চোখ জুড়াবো দেখে কচি আম পাতায় শিশির বিন্দু দেখে।
আবার ঘন বরষায় কাল আকাশ দেখবো, আর দেখবো পুকুরে বৃষ্টির ডুবে যাওয়া, হাঁস গুলার কি উন্মাতাল খেলা।
কাঁথা গায়ে শুয়ে থাকবো আমরা, টিনের চালে বৃষ্টির শব্দ শুনবো আর গুনবো।
আবার যদি রাতের আকাশ হয় পূর্ণিমায় পুণ্যবতী, দেখবো চাঁদের খেলা ওই পুকুরের সাথে।
একটি চাঁদ অসংখ্য চাঁদ হয়ে ডুব দিতে থাকবে পানিতে, আবার ঢেউ এর তরঙ্গে ভাসতে ভাসতে বলবে, “জন্ম সার্থক তোমাদের”।
আমরা সব দেখতে থাকবো আর শুনতে থাকবো। কম্পিত হাতে ধরে রাখবো, একজন আরেকজন কে।
আমাদের শিহরিত শরীর এক অদ্ভুত আবেশে কাঁপতে থাকবে।
আমরা... কে কে জানো?
তুমি, আমি আর আমাদের কবিতা।