" ফিরে আসা "
কবি মাহিন মুর্তাজা

যাচ্ছি আমি স্বপ্ন ঘুরে
আসছি কিন্তু পিছন ফেলে
অসৎ সঙ্গ বিলীন করে
স্বর্গ বাসের টিকেট ধরে।

জাতপাত সব লাথি মেরে
প্রেম জুয়ারের বন্যায় ভেসে
যখন বুঝবো সঠিক মানুষ
তখন নিব বুকে ধরে।

তোমায় আমি চিনি না
অসৎ পথে চলি না
নবীর নীতি মেনে চলি
দুশমনদের হুঙ্কার মারি।

বন্ধুস্বজন পাশেই রয়
কড়ির হিসাব যখন লয়
কড়ির হিসাব না থাকিলে
ভালোবাসাও পিছলে হয়।

রীতিনীতি বুঝি না
নিয়মনীতি মানি না
সত্যের জন্য লাথি মেরে
ভাঙব তালা হুঙ্কার দিয়ে।

যাচ্ছি! তবে যাচ্ছি না
অসৎ লোকদের গুনি না
মন যেটা সঠিক বলবে
এর বাইরে তো চলি না!

যাচ্ছি!তবে যাচ্ছি না
আজকের চিন্তা করছি না
নতুন করে তৈরি হচ্ছি
ফিরব বলে নতুন দিনে।