দুনিয়াতে আমি যদি সফলতা পাই,
একটু যদি ভালো কাজ করি,
কিছু লোক পাবে শান্তি,
কিছু লোক আবার ধরবে ভুল-ভ্রান্তি।


কোনো হয় যদি দুর্ঘটনা,
যদি পাই বা আঘাত,
কিছু লোক করবে সেবা-শুশ্রূষা,
কিছু লোক হবে হেসেই কাত।  


দুনিয়াকে বিদায় জানিয়ে আমি
যেদিন পারি দেবো পরলোকে,
কিছু লোক হবে খুশি আর,
কিছু লোক কাতর হবে শোকে।  


দুনিয়াতে সবাই হয়না আপন
কেউ কাঁদায়, কেউ বা আবার হাসায়,
দুনিয়াতে সবাই ভালো নয়,
কেউ বাঁচায়, কেউ বা মিথ্যা ফাঁসায়।