দূর হতে শুনি আযানের ধ্বনি কত যে মধুর লাগে


পুলকে পুলকে সুরের ঝলকে প্রাণে শিহরণ জাগে।


খরতর স্রোতে  খুন বয় গা'তে চিত্ত হয় অধীর
প্রভুর চরণে আনত নয়নে নত হয়ে আসে শির।


জেগে থাকে কান শুনতে আযান কখন সময় হবে
ঊষা হতে সাঁঝে সেই সুর বাজে সদা সুধা সম রবে।


আযানের জবাব যেন তা শরাব অমৃত লাগে অতি যে
যত বার শুনি জপি পুনঃ পুনি প্রেমাদ্র প্রাণে মজে।


কেবা স্মরে এত প্রভু তব মত প্রত্যহ করে খোজ
তাই তে আমরা দেই যে হাজিরা ডাকিবা মাত্র রোজ।


ওগো স্বামী ধাতা শুনে তব কথা শুনে তব পয়গাম
মসজিদ ঘরে কাতারে কাতারে নামাজের আনযাম।


দূর হ দন্দ্ব সরে যা মন্দ মনে ভেসে ওঠে স্মৃতি
জাগ্রত প্রভু নয় অন্ধ কভু দেখছে কর্ম রীতি।


সারা বিভাবরী হয়ে যে শবরী নাই বিরাম বিরতি
সুর হারা সুখে প্রাণময় বুকে হামেশা চলে আরতি।


যেটুকু পেরেছি আমরা এসেছি হাজিরা দিতে গো তায়
মোদের হাজিরা কর কবুল  ত্বরা উন্মুখ দরগায়।


ওগো রহমান কর ফরমান এই নিখিল জগৎে
প্রতি গুনাগারে ক্ষমা পাবে হাশরে আযানের অছিলাতে।