তুমি এলো চুলে দাঁড়িয়ো না
দাঁড়িয়ো না আর এলো চুলে
দোহাই আমার মাথা খাও
ফের এসো নাক খোপা খুলে।


আমি বিরহে মরমে মর
সহ্য হয় না তোমার ছল
তোমার উপেক্ষা নত চোখ
মানতে পারি না অবিচল।


আমি কিন্তু মরে যাবো যদি
আমার দিকে ফিরে না চাও
তোমার বারভাতারী ঢং
অসহ্য!  এসবে কি বুঝাও।


আর কত মজা নিবে সখি
প্রেমে পরেছি বলে মরেছি?
নাকের ডগা ফুলেছে খুব
অনেক কিছু কিন্তু সয়েছি।


সত্যি সত্যি কিন্তু মরে যাবো
একদিন অভিমানে রাগে
এক পৃথিবী ক্ষুধা সমেত
প্রদোষে মৌনব্রত ফাগে।


এই চোখ ছোঁও, মুখ ছোঁও
দোহাই আমার মাথা খাও
হাসতে কাঁদতে সর্বখন
মাধুরি, আমার হয়ে যাও