হৃদি বলতো, ইস্ দ্যাখ তো কি করেছো শরীরের হাল
কত বলেছি বেশি রাত জাগবে না।
তোমার চোখ লাল হলে আমার খুব ভয় হয়
কবে যেন দুটো চোখ হয়ে যায় দুটি জবা ফুল।


হৃদি বলতো, তোমার চোখের কোলে কালো মেঘ জমুক আমি চাই না
কালো মেঘ গুলো শুধুই আমার চুলের জন্য।


হৃদি বলতো, সিগারেট খাবে না আর
দুপুরের খাবারের পরও না
কি হবে ঐসব ছাইপাঁশ খেয়ে?  শুধু টাকা নষ্ট।


হৃদি বলতো, সকালে উঠে অবশ্যই এক কাপ চা খাবে
হালকা লিকারে ধূমায়িত চা, সাবধান কড়া চা খাবে না
কড়া চা ঘুমের জন্য ক্ষতিকর।


হৃদি বলতো, বাহিরে বের হলে অবশ্যই ছাতা নিবে
এখন যা আবহাওয়া, এই রোদ্দুর তো এই বৃষ্টি।


হৃদি বলতো, আমার কথা এখন ভালো লাগছে না তো
একদিন ঠিকই ভালো লাগবে যে দিন আমি থাকবো না


আজ সত্যিই হৃদির কথাগুলো মনে পড়ে
ভালো লাগে
কিন্তু আজ হৃদি নেই।


আমাকে কেউ বিরক্তির নামে কেয়ারিংও করে না
তার স্বভাবসুলভ আচরণ হয়তো এখনো আছে
হয়তো অন্য কাউকে প্রতিমুহূর্তে কেয়ারিং করে যাচ্ছে।