একদিন তোমাকে আসতে বলবো - একা
সেদিন তোমার ঠোঁটের লিপস্টিক মুছে দিব
সাড়াশির মত দাগ বসে যাবে কোমল দেহে
এক যোগ এক সমান এক হয়ে যাবে।


একদিন আসতে বলবো নির্জন নিভৃতে
সেদিন সিঁথির উপর লাল রং চরিয়ে দিব
কিছু অধিকার দিবো আর কিছু অধিকার নিবো
এক বিয়োগ এক সমান এক হয়ে যাবে।


তারপর একদিন আসতে বলবো বসন বিহীন
সেদিন জন্ম দিবো এক স্বর্গীয় সুখের ইতিহাস
আকাশে বাতাসে স্বাক্ষরিত হবে দুটি হাত
এক গুণ এক সমান এক হয়ে যাবে।


তারপরও একদিন আসতে বলবো প্রদোষ কালে
ঘোলাটে চোখের ক্লান্তি জুরানোর জন্য
সেদিন এই ধরাধাম শাক্ষি রেখে চলে যাবো
এক ভাগ এক সমান এক হয়ে যাবে।