আমার নারিকেল পাতার মন্দির
ধুলোর বেদিতে কি রাখবে পা?
অমন সোনার অমল পা বুকে রাখতেও
ভূমিকম্পে কেঁপে ওঠে হৃদি।


ঋত্বিকের পাপ অমার্জনীয়
ঋত্বিক আসামি
রিক্ত হস্তে কুমারী পূজার এত সাহস কোথা পেল সে
কুমারীর খায়েশ মিটাবে এত সাধ্য কার?


দেবীর সাতসমুদ্র তের নদীর পিপাসা
চাই এক কোটি পুরুষালি জল
এই আছে নাও উরজার বীর্য বাতাসা
অজন্মা সাধনার শেষ ফল।