পুণ্য প্রণয় সাফল্য রথে
চড়ুক উর্ধ্বপানে,
পুষ্পিত হোক প্রণয়ারণ্য
সুখের বৃষ্টি-বানে।


মন-মরুভূমে সুখ বরিষণে
খরতাপ হোক দুর,
আপনার গলে আপনি বাধুক
সবুজ গানের সুর|


নিশির পাখাতে ভর করে নিতি
আসুক স্নিগ্ধ ভোর,
খুলে যাক দুটি অবুঝ মনের
সুখ আলয়ের দোর|


মায়ার বাঁধনে বাধিয়া দুজনে
সুখে থাক আমরণ,
নিশি নভে ঐ সুখ তারাদের
নিতি হোক জাগরণ|


দুঃখ নামের খেয়াযান ঐ
লীন হোক কালানলে,
নিত্য প্রভাত মাতুক প্রেমের
বিহঙ্গ কোলাহলে|


প্রণয়-সুনীল আকাশে ভাসুক
শুভ্র মেঘের ভেলা,
হাসি,আনন্দ-পবন সদায়
ভূবনে করুক খেলা|


গ্লানি তার দুটি বুজুক নয়ন
শান্তির বরষণে,
দুখের ঘর্ম মুছুক প্রেমের
হিম্ হিম্ সমীরণে|


সুখের রাগিনী মেলুক পাখনা
সতত বীণার নভে,
সে সুর ছন্দ নিতি আনন্দ
আনুক হৃদয় ভবে|


দুখে মোড়া সব নষ্ট সময়
দুরে সরে হোক দুর,
সুখ-রংধনু রঙেতে ভরুক
প্রেমের গগন পুর|


সকলেরে ধরা দিক ঐ তিন
কালেমার বন্ধন,
চিরদিন প্রেম-সুখের শরীরে
বেঁচে থাক স্পন্দন|