অবশেষে আসলো ধীরে
সেই সে মধুর ক্ষণ্,
পড়লো ঝরে শ্রাবন রাগে
প্রণয় বরিষণ|
ভীষণ সুখে জড়িয়ে নিল
জমীন প্রিয়ের জল,
সে জল ছোঁয়ায় হাসলো ধরার
গাছ,পাখি,ফুল,ফল|
পৌছিল প্রেম আজ মিলনে
সুখের স্রোতধারা,
ছুটলো সে তাই প্রবল বেগে
হইয়া আত্মহারা|
ভীষণ সুখে থাকলো দুজন
জড়িয়ে সুখের ঘুমে,
সকল সুখের পায়রা এসে
তাদের গেল চুমে|
স্বপ্ন কলি ফুটলো ধরে
বাস্তবতার রূপ,
তা ধিন তা ধিন নাচলো সুখের
ভ্রমর না রই চুপ|
ভরলো তাদের তৃষিত দিল
শান্ত হলো মন,
বইলো হাওয়া মৃদু মন্দ
সুখ তালে শন্ শন্|
এমনি করেই পড়লো বাধা
দুজন প্রেমের জালে,
অপেক্ষা তাই মুখ লুকালো
গর্ভে মহাকালে|
_____________________শেষ।