কবিতার রাজ্যে চলছে কান্নার হাহাকার-
মৃত্যুর মতো স্বচ্ছ গহীন
কবিতা আজ বিব্রত।


কবিতার ছন্দরা আজ ভীষণ তালগুলে-
টমেটোর মতো তুলতুলে
কবিতা আজ আক্রান্ত।


কবিতার মাত্রারা আজ মাত্রাহীন আঁতুড়ে
কাকের বাসার মতো জীর্ণ
কবিতা আজ লুণ্ঠিত।


কবিতার রাজ্যে ঢুকেছে অকবি দলেদলে
সবার কবির মতো ভাব
আহা! তারা বড় সাব।


বি:দ্র: পারলে আমায় কইরেন মাফ।
        (চাই না শতো লাইক-কমেন্ট)