তোমরা যারা উঁচু , - লম্বা মানুষ ;
বেশ তো ওড়ো ! - চড়ে রঙিন ফানুস !!
পৌঁছে যাও চাঁদের চওড়া বুকে ;
জীবন যাপন ! – অগাধ , - অফুরন্ত সুখে !!


বামন আমি ! – তা বলে কি মানুষ নই !!
আমারও ইচ্ছে করে , - হাত বাড়াতে , - চাঁদের দিকে ;
তাই , - বানিয়েছি একটা আশার মই ।


গাছে তুলে মই কাড়ার ভয় নাই ।
মই কাড়লে ? – ক্ষতি কি ??
আমি তো গাছের মগ ডালেই থাকতে চাই ।।