কবিতা,
ঠিক অন্ধকারে নদীর ভেতর
জোছনায় স্নান করা জলের শরীরে
মাছেদের মত!
শতায়ু কবরের ফুটোয়
সংশয় থেকে মিথ্যে মিথেনের
সত্য গজব।
কবিতা এফিটাফ এক;
সদ্য মৃত কবির কাল্পনিক নায়িকার সাথে
মোহনীয় আবৃত্তিকারকের
অবাক প্রেম অথবা পরকীয়া!