সারোওয়ারে জুলফিকার

সারোওয়ারে জুলফিকার
জন্ম তারিখ ১০ জুলাই ১৯৯৬
জন্মস্থান Pirganj,Rangpur, Bangladesh
বর্তমান নিবাস Dhaka, Bangladesh
পেশা ছাত্র, তড়িৎ প্রকৌশল, ড্যাফোডিল আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়
শিক্ষাগত যোগ্যতা বি এস সি ইন ইঞ্জিনিয়ারিং

মুহাম্মাদ সারোওয়ারে জুলফিকার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে বি. এস. সি. ইন ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিংয়ে শেষ বর্ষে অধ্যানরত। তিনি বাংলাদেশ রাইটার ফেডারেশন এর প্রতিষ্ঠাতা পরিচালক। তিনি ১০ ই জুলাই ১৯৯৬ সালে রংপুর জেলার পীরগঞ্জ থানার অন্তর্গত খেদমতপুর গ্রামে জন্ম গ্রহন করেন। তিনি প্রাথমিক শিক্ষা সম্পন্ন করেন খেদমতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক শিক্ষা ধাপেরহাট বি এম পি উচ্চ বিদ্যালয় (বিজ্ঞান বিভাগ) থেকে, উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন ধাপেরহাট মনিকৃষ্ণ সেন ডিগ্রি কলেজ (বিজ্ঞান বিভাগ)। তার পিতা আবু তাহের মোহাম্মাদ রফিকুল ইসলাম স্থানীয় দাখিল মাদ্রাসার প্রধান শিক্ষক। তার লেখা গল্প গুলির ভেতর উল্লেখযোগ্য ফেরা, বিকেল অথবা বৃষ্টির গল্প, অপেক্ষা একটি শূন্য পকেটের ইতিহাস , একজন অপরাজিত মানুষের গল্প , অচেনা মানুষ” কবিতার দ্বিতীয় অধ্যায় সাইন্স ফিকশনগুলি হচ্ছে, দ্যা পাস্ট টাইম মেশিন, পায়ের আওয়াজ পাওয়া যায়, একজন রহস্যময় খুনি এবং একটি প্রেমের গল্প, মেঘ পরী’র উপাখ্যান, ভাষা শহীদদের স্মরণে লেখা একুশের গল্প : জাগো, রঙিন চশমা ।

সারোওয়ারে জুলফিকার ৫ বছর ২ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


এখানে সারোওয়ারে জুলফিকার -এর ১৫টি কবিতা পাবেন।

   
তারিখ শিরোনাম মন্তব্য
০২/০৯/২০২২ ইতিহাস
২৯/০৭/২০২২ ভবিতব্য নেই
২৭/০৭/২০২২ রুপোলী গাঙের চাঁদ
২১/১২/২০২০ কবিতা, আমার এক-অদ্বিতীয় প্রেম
২০/১২/২০২০ আগমনী শীত!
১১/১২/২০২০ ওহে শূন্য প্রেম ......
২০/১১/২০২০ কাপুরুষ
১৫/১১/২০২০ উদাস্তু!
১০/১১/২০২০ গ্রহচারি
০৯/১১/২০২০ শেষ বৃষ্টি
০৭/১১/২০২০ বিপ্লব
০৫/১১/২০২০ ইতি
১৯/১০/২০২০ সুচেতনার দ্বিতীয় অধায়
০২/১০/২০১৯ নীড়া হারিয়ে যেও না!
১৮/০৯/২০১৯ মৃত্যু উপখ্যান