সেই ভালো ছিলো______
তোমার সাথে কখনও দেখাই না হতো..
তাহলে আমার এই চোখ দুটো আগের মতই স্বাভাবিক ভাবে সবকিছু দেখতো।
সেই ভালো ছিলো______
তোমার সাথে কথাই না হতো...
তাহলে আমার কর্ণে পৃথিবীর কোনো আওয়াজ আজ বিরক্তিকর মনে হতো না ।
সেই ভালো ছিলো______
তোমাকে আমার কষ্টের ভাগ না দিতাম...
তাহলে  আজ আমার কষ্টকে এত ভারি বোঝা মনে হতোনা, আগের মতই সহজ ভাবে বইতে পারতাম।
সেই ভালো ছিলো_____
আমার প্রতি তোমার ছোট্ট ছোট্ট খেয়াল রাখাগুলোকে ভালোবাসা না ভেবে অনুগ্রহ  ভাবতাম..
তাহলে আজ তোমার একটু ভালোবাসা পাবার যন্ত্রণায় আমার কলিজা কে এভাবে পুড়তে হতোনা।
সেই ভালো ছিলো______
আমার বেঁচে থাকার নিঃসঙ্গ মূহুর্তগুলোতে তোমার সঙ্গতাকে অভ্যেস করে না নিতাম...
তাহলে আজ তোমার এক মূহুর্তের নিঃসঙ্গতায় আমাকে মরণ যন্ত্রণা ভোগ করতে হতো না।
সেই ভালো ছিলো______
আমি সাধারণ সুপ্রিয়া থেকে তোমার প্রিয়া না হতাম...
তাহলে আমার পাগলামি প্রলাপগুলোর কথা আগের মতই সহজ ভাষায় লিখতে পারতাম। আজকের মত এভাবে আমায় শব্দ শূন্যতায় ভুগতে হত না।
সেই ভালো ছিলো______
যদি তোমার কবিতাগুলো না পড়তাম, যার প্রতিটি শব্দে তোমার শূন্যতাগুলো হাহাকার করে ফেরে, আর তোমার সেই শূন্যতা পূরণ করতে নিজে এতটা মরিয়া হয়ে উঠতাম না। তুমিহীন বিরহে আমি যতটা না কাতর, তোমার একাকিত্বের ভয়াবহতা দেখে আমি স্তব্ধ পাথর।
সেই ভালো ছিলো_____
তোমাকে এতটা নিবিড় করে না বুঝতাম..
তাহলে, সহস্র মিথ্যে ভালোবাসার এ ভূবনে আজও সত্য নিরেট ভালোবাসা রয়েছে এটা তোমাকে বোঝানোর জন্য নিজে এতটা অবুঝ হয়ে উঠতাম না।