রোমান্টিক হলে প্রেম হতো, ভালোবাসা হতো,
চোখে চোখে রহস্যের খেলা, ঠোঁটে ঠোঁটে গান হতো।
চাঁদের আলোয় স্নান করে, রাত জাগা হতো,
তারার ঝিলিক দেখে, মনের গান গাওয়া হতো।


ফুলের সুবাসে মাতোয়ারা, হৃদয় উতলা হতো,
কাছে এলে, স্পর্শে বিদ্যুৎ, শরীরে ঝড় উঠতো।
কথা বলার ভাষা হারিয়ে, মৌনতা বেড়ে যেতো,
শুধু দুটি হৃদয়, নিঃশব্দে গল্প করে যেতো।


রোমান্টিক হলে প্রেম হতো, ভালোবাসা হতো,
কিন্তু বাস্তবতা নির্মম, স্বপ্ন ভেঙে যেতো।
কাঁটার আঁচড়ে, মনের রক্ত বেরিয়ে যেতো,
চোখের জল, গাল বেয়ে, নীচে ঝরে যেতো।


ব্যথার বোঝা, কাঁধে বহন করে, চলতে হতো,
একাকীত্বের পথে, হারিয়ে যেতে হতো।
রোমান্টিক হলে প্রেম হতো, ভালোবাসা হতো,
কিন্তু ভাগ্যের পরিহাসে, সবই থেমে যেতো।


মনের গভীরে, স্মৃতিগুলো, লুকিয়ে থাকতো,
কখনো কখনো, বেদনার ঝড়, মনে উঠতো।
রোমান্টিক হলে প্রেম হতো, ভালোবাসা হতো,
কিন্তু বাস্তবতার কঠিন, পাঠ শেখা হতো।


জীবনের পথে, এগিয়ে যেতে হতো,
নতুন স্বপ্ন দেখতে হতো, নতুন গান গাইতে হতো।


আন রোমান্টিক কবি - মোহাম্মদ শেখ শাহিনুর রহমান।
#কাব্য