1
আঁচল ছায়া
শৈশব আসে ফিরে
মধুর হাসি।


    2
গর্ভধারিণী
স্নেহ মায়া মমতা
করুণাময়ী।


    3
সুখ  দুঃখে
সদাই থাকে পাশে
সারা জীবন।


    4
এই পৃথিবী
সব্বাই ছেড়ে যায়
মা সঙ্গে থাকে।


     5
সময় ডাকে
তবুও বৃদ্ধাশ্রম
ডুকরে কাঁদে।


   ****