স্বপন গায়েন

 স্বপন গায়েন
জন্ম তারিখ ৩ এপ্রিল
জন্মস্থান দক্ষিণ ২৪ পরগণা, রঘুনাথপুর, মন্দির বাজার , পশ্চিমবঙ্গ, ভারতবর্ষ
বর্তমান নিবাস দক্ষিণ ২৪ পরগণা, রঘুনাথপুর, মন্দির বাজার, ভারতবর্ষ
পেশা কম্পিউটার অপারেটর - একাউন্টস, কবিতা চর্চা ও কবিতা লেখা
শিক্ষাগত যোগ্যতা বি. কম অনার্স ( হিসাবশাস্ত্র )
সামাজিক মাধ্যম Facebook  

পশ্চিমবঙ্গ, দক্ষিন ২৪ পরগণা জেলার মন্দিরবাজার থানার অন্তর্গত কৃষ্ণপুর অঞ্চলের রঘুনাথপুর গ্রামে আমার জন্ম। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে হিসাবসাস্ত্রে অনার্স নিয়ে বাণিজ্যে স্নাতক। বাবা ছিলেন পোষ্ট মাস্টার। মা গৃহবধূ। আমার প্রথম লেখা বের হয় স্কুল ম্যাগাজিনে। তখন আমি দশম শ্রেণীতে পড়ি। একটা ছোটো গল্প। বাবা প্রথম আমার হাতে তুলে দেন দু’জন স্বনামধন্য লেখকের দুটি রচনাবলী। শরৎ রচনাবলী ও নজরুল রচনাবলী। বলতে পারেন বাবার হাত ধরেই আমার সাহিত্যে হাতেখড়ি। কলেজে পড়ার সময় থেকেই কবিতা লেখালেখি শুরু। কলকাতার একটি পত্রিকায় ‘প্রথম আলো’য় বেশ কিছু কবিতা প্রকাশিত হয়েছে। ২০১৮ সালে একটি পত্রিকায় (পূজা সংখ্যায়) একটি অনুগল্প প্রকাশিত হয়েছে। “আলোর মিছিল, উৎসবে মাতি, টাট্টু ঘোড়া, চেতক, প্রয়াস” প্রভৃতি পত্রিকায় আমার কবিতা প্রকাশিত হয়েছে। বাংলাদেশ থেকে প্রকাশিত মাসিক “ঝিলমিল” পত্রিকায় জানুয়ারী’২০ ও মার্চ’২০ সংখ্যায় দুটি ছড়া প্রকাশিত হয়েছে। সম্প্রতি আমার একক কাব্যগ্রন্থ ‘আধ খাওয়া চাঁদ’ প্রকাশিত হতে চলেছে।প্রথম প্রকাশিত কাব্যগ্রন্থ " আধ খাওয়া চাঁদ " ( ২০২০ সাল )

স্বপন গায়েন ৮ বছর ১১ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে স্বপন গায়েন -এর ২৮১৯টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১৯/৩
১৭/৩
১৭/৩
১৫/৩
১৫/৩
১৪/৩
১৩/৩
১২/৩
১০/৩
১০/৩
৯/৩
৭/৩
৬/৩
৬/৩
৫/৩
৪/৩
৩/৩
২/৩
১/৩
২৯/২
২৮/২
২৭/২
২৫/২
২৫/২
২৩/২
২৩/২
২১/২
২০/২
২০/২
১৯/২
১৮/২
১৭/২
১৫/২
১৫/২
১৩/২
১৩/২
১১/২
১১/২
৯/২
৯/২
৭/২
৭/২
৬/২
৫/২
৪/২
৩/২
২/২
১/২
৩০/১
২৯/১

এখানে স্বপন গায়েন -এর ৬টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১৮/৮
১২/৬
১৯/১১ ১০
৩১/১০
১২/৯ ১৬
২১/১ ১৬

এখানে স্বপন গায়েন -এর ৪টি কবিতার বই পাবেন।

আধ খাওয়া চাঁদ আধ খাওয়া চাঁদ

প্রকাশনী: যুথিকা সাহিত্য পত্রিকা
আলোর মিছিল
আলোর মিছিল
আলোর মিছিল

প্রকাশনী: অর্ক প্রকাশনী
উৎসবে মাতি
উৎসবে মাতি
উৎসবে মাতি

মৃত্যুঞ্জয়ী এক মুজিব-
মৃত্যুঞ্জয়ী এক মুজিব-
মৃত্যুঞ্জয়ী এক মুজিব-


তারুণ্যের ব্লগ

স্বপন গায়েন তারুণ্য ব্লগে এপর্যন্ত ৬৩টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১০টি লেখার লিঙ্ক নিচে পাবেন।