(১)
শুকনো হাসি
দুঃখ রাশি রাশি
সবই বাসি!


    (২)
পুজো আসছে
আকাশে ভাসে মেঘ
কান্না ভাসছে!


    (৩)
সবই মায়া  
স্বপ্ন মাখা রোদ্দুর
মায়ের ছায়া!


    (৪)
নীল আকাশ
দুর্গা মায়ের খেলা
মুক্ত বাতাস!


    (৫)
  শরৎকাল
বাধা বিঘ্ন কাটুক
দিগন্ত লাল!


   ****