(১)


আরাধ্যা দেবী
কোজাগরী পূর্ণিমা
পাব সবই!


    (২)


মুক্ত বাতাস
শিশির ভেজা ঘাস
নীল আকাশ!


      (৩)


ভাঙা জীবন
দুচোখ ভরা স্বপ্ন
সুখী মরণ!


     (৪)


সোনালী ধান
মাঠ ভরা ফসল
মা লক্ষ্মী দেন!


   *****