আশার আলো
সুন্দর এই ধরা
প্রদীপ জ্বলো।


       ২


ভ্রমর বসে
মন যমুনা খুলে
প্রকৃতি হাসে ।


      ৩


রঙিন স্বপ্ন
ছিন্ন বীণার তার
নিমেষে ভগ্ন ।


       ৪


মুক্ত আকাশ
পাখি মেলছে ডানা
বিষ বাতাস ।


   ****