(১)


শরৎ মেঘ
নীল আকাশ হাসে
কোরো না জেদ!


  (২)


শিউলি ফুল
কাশের বনে ঢেউ
লাগল দোল!


(৩)


মনেতে খুশি
মহালয়ার ভোর
বাজুক বাঁশী!


  (৪)


ছুটির ঘণ্টা
মায়ের পদধ্বনি
দোলে মনটা!


  (৫)


দুঃখ খুশি
সারা বছর কষ্ট
তবুও হাসি!


****