সন্ধ্যা নামছে
শীত প্রতিক্ষা করে
লেপ কম্বল।


আঁধার বস্তি
ভাঙা চাঁদ ডুবছে
হিম পড়ছে।


উলঙ্গ শিশু
শৈশব খুঁজে ফেরে
কান্নার দাগ।


গভীর রাত
শীত বুকে জড়ায়
আসবে ঘুম?


ঘন কুয়াশা
রোদে উত্তাপ নেই
ঠান্ডা জীবন।


     ****