দাও মোরে সেই জীবন যা আমি চাই
এমন কোনো স্থান কোথা ?
                             যেথা শান্তি পাই
নিয়ে যাও সেই সকল দিন যা দেয়
                                সদাই আঘাত
মনকে সর্বক্ষণই যা করে যায় বিষাঘাত
একাকী, অবাঞ্চিত, বিষণ্ণ, নীরব, ক্লান্ত
                           -এই সকলই আমি
স্থিরতা জীবনে মোর আসবে কখন ?
                           বল হে জগৎ-স্বামী !
অনুর্বর মস্তিষ্কে নেইকো কোনোই সৃষ্টি
ধু ধু বালুচর সবই, যে দিকে যায় দৃষ্টি
কলমে কালি ভরে ভরে, যতই ছবি আঁকি
সবশেষে চেয়ে দেখি, কলমও দিয়েছে                                                                      
                                 মোরে ফাঁকি ।