শামীনুল হক হীরা

শামীনুল হক হীরা
জন্ম তারিখ ২৬ ডিসেম্বর
জন্মস্থান ময়মনসিংহ, বাংলাদেশ
বর্তমান নিবাস সিদ্দিরগঞ্জ,নারায়ণগঞ্জ, বাংলাদেশ।
পেশা চাকরী
শিক্ষাগত যোগ্যতা বি.এস.এস.
সামাজিক মাধ্যম Facebook  

তিনি ময়মনসিংহের এক মধ্যবিত্ত কৃষক পরিবারের একমাত্র সন্তান,লেখালেখি তাহার পেশা না,শখে কবিতা লিখেন,দশম শ্রেণীতে পড়া অবস্থায় কবিতা লেখা শুরু,এক সময় স্থানীয় পত্রিকায় নিয়মিত কবিতা প্রকাশ করতেন,ব্যাস্ততার কারনে আর পারেননি, বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকায় বহু লেখা প্রকাশিত হয়েছে।তবে এখন নিয়মিত প্রকাশ না করলেও প্রিয়দের অনুরোধে মাঝে মাঝেই তিনি কবিতা প্রকাশ করেন। তিনি প্রথম আলো বন্ধু সভার একজন সদস্য। একটা মঞ্চ নাটক লিখেছেন -"ভয়াবহ সমাজ"।সে নাটকে চমৎকার অভিনয়ের জন্য তিনি পুরষ্কারও পেয়েছিলেন।নিজের জন্য নয় বাবা মার জন্যই চাকরী করছেন,সাধারণ জীবনযাপনে ভালবাসেন,নিজেকে নিয়ে ভাবেন না বলেই চলে।কারো ক্ষতি করেন না,বাস্তবে বিশ্বাস করেন,বিনা দোষে দোষী করলে সবচেয়ে বেশী কষ্ট পায়,অন্যের কথার ধার ধারেন না কখনোই,বাবা মার সুখেই তিনি সবচেয়ে বেশী সুখী হোন। (লেখা সংগ্রহে:-কবি ও লেখক আশরাফুল হক মহিন)

শামীনুল হক হীরা ৪ বছর ৬ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে শামীনুল হক হীরা-এর ৫১৬টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১০/৩ ১৩
১/৩ ১২
২৭/২ ১২
১৫/১২ ১৩
১৭/১১ ২৬
৪/১১ ১৮
২০/১০ ১২
৬/৯ ১৬
৪/৯ ২৫
২৬/৮ ৩৩
১৮/৮ ২৮
১৭/৮ ২২
১৫/৮ ১২
১৪/৮ ২০
১৩/৫ ১৮
৩০/৩ ২৮
২৬/৩ ৩৪
৪/২ ৩৮
২৯/১ ২৪
২৫/১ ২২
২৪/১ ১৬
২০/১ ২৩
১৩/১ ১৮
৩০/১২ ২৯
২৬/১২ ৪৪
২৩/১২ ২৩
১৭/১১ ১৬
১৫/১১ ২০
১৫/৮ ১৮
২৫/৬ ১১
২৪/৫ ১৪
২৩/৫ ১০
২০/৫ ১৭
১২/৫ ২৪
১০/৫ ১০
২৭/৪ ১৭
২৫/৪ ১৩
২৩/৪ ১৩
২২/৪ ১৭
২১/৪ ১৮
১৪/৪ ১৮
১৩/৪ ১৪
৯/৪ ৩৮
১৫/১০ ৪৩
২৪/৯ ২০
১৭/৯ ৩৯
১৩/৯ ২০
১২/৯ ২১
১৫/৮ ৩৬
১৪/৮ ১৮

এখানে শামীনুল হক হীরা-এর ৫টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১২/৮
১০/৩
৯/৩
১৯/২
১০/২ ১২

তারুণ্যের ব্লগ

শামীনুল হক হীরা তারুণ্য ব্লগে এপর্যন্ত ৪টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ৪টি লেখার লিঙ্ক নিচে পাবেন।