আমি তেজী কবি হবো
মোঃ হেদায়েতুল ইসলাম


আমি তেজী কবি হবো,
সাহসী লেখনীর মধ্য দিয়েই আপনাদের পাশে রবো।
আছে আমার তেজে ভরা বুক,
মোর আছে হাসি ভরা মুখ।
তুচ্ছ করে বাঁধা সকল,
জীবনে আসুক যতই ধকল।
ভাঙ্গিনি ভাঙবোনা কভু,
দোয়া চাই সকলের সাথে আছে মোর প্রভু।
ছিন্নভিন্ন করে দিব বাঁধার জাল,
ধরেছি কলম ধরবো আরো এটাই যে মোর ঢাল।
আমি নির্ভীক দাপুটে সৈনিক হবো,
কুসংস্কার ধ্বংস করে আমি সত্যের পাশে রবো।
সত্য মিথ্যা বিভেদেই আমি লিপ্ত,
কলম ধরেছি আজ হয়ে ক্ষীপ্ত।
হাতে জোর আছে যতক্ষন লিখবো আমি ততোক্ষন,
অসহায়, মজলুম আর দেশপ্রেমিকদের হয়ে কাজে দিবো মন।
লিখেছি আর লিখবো তো আছে মেধা শ্রম যত,
সমালোচনার তীরে হইনা আমি ক্ষত বিক্ষত।
ভন্ড লোকেদের একটুও দিবো না ছাড়,
জরাজীর্নতাকে পিষে করে দিবো চুরমার।
আমি সেদিন হবো ক্ষান্ত,যেদিন হাসবে অসহায়রা আর হবেনা বিভ্রান্ত।
নিন্দুক আর হিংসুকের বক্ষে মারিয়া লাথি,
আপন মহিমায় জ্বালবো একদিন আমার জীবনের উজ্জ্বল বাতি।
অবহেলায়, অবজ্ঞায় চিনতে মানুষ করবেন না ভুল,
মানব জাতির হিতার্থে যে আমি আসিয়াছি এ ভবে আপনাদের প্রিয় প্রেমের ফুল ।