শেষ কবিতা লেখার পর
কোথাও কি কিছু থেকে যাবে?
নাকি মুছে যাবে সব ইরেজারে
যে রকম করে মুছে যায় হিজিবিজি
জীবন লেখার খাতায় দুর্বৃত্তপনার অসুখ;  
নাকি থেকে যাবে কিছু
একটা হৃদয় পোড়া গন্ধ
কিছু বৃষ্টি মুখরতা, উড়ে যাওয়া পাখি
এক আঁজলা করুণ বেদনার জল,
রূপবন্ত কুসুম রমণী, কিছু মায়া
কিছু নিঃসঙ্গতার পরাবাস্তব কালির আঁচড়;


কিছু কি থেকে যাবে, কিছু কি রয়ে যাবে?
নাকি শেষ জোনাকি সন্ধ্যার বুকে
সব আলেয়া সব নিষ্ফল!