যে কোন একটি কবিতায়
শুকনো পাতার মতন অজস্র দীর্ঘশ্বাস শেষে
যে কোনো একটি কবিতায়
আমি শুধু ফিরে আসার ই অপেক্ষায়
দুমড়ে মুচড়ে যাওয়া এক গলিত লাশ
একটি করোটি, কিছু অস্থিমজ্জা, ছাল...


যে কোনো একটি কবিতায়
হয়তো দেখবে কোনো একদিন
আমি ফিরে এসেছি একটা ভয়ানক কঙ্কাল।।