ঘনকুয়াশা কেটে উকি মারে সকালের সূর্য।
ঝকঝকে ফরসা পরিবেশ...।
আকাশে বাতাসে নির্মল আনন্দ ভাসে।
বেলা বাড়ার সাথে আসতে থাকে লাশ পড়ার খবর।
পুলিশ, বিজিবি, আওয়ামীলীগ, বিএনপি,
বীরসেনানী জামায়াত-শিবির শুধু লাশ আর লাশ।


ব্যাংক অফিসার থেকে সিএনজি ড্রাইভার;
কুমিল্লা, সীড়াজগঞ্জ, গাজীপুর;
দেশে চলছে সীতাকুণ্ডের চেতনা।
আরেকটা ফটিকছড়ি চাই।


সিলেট থেকে সুন্দরবন কয়টা পড়েছে আজ;
হিসেব সঠিকতো...? পাইপাই হিসেব।
দেশটাতো আজ লাশের ভাগাড়।
উত্তেজনা আর আনন্দে একাকার।
লাশ পড়ার আনন্দ সত্যিই মজার;
আকাশে বাতাসে শুধু লাশের খবর....।


খুশিতে বাহবা দেই...।
ভালই তাহলে জমছে খেলা..।
সেমিনার, ফেস্টুনের খোলসে
বন্ধি বিশ্ব মানবতা।
নিকুচি করি তোর মানবতার।।।।
আরেকটা মুক্তিযুদ্ধ চাই...।