আমি কত কোটি বার দেখেছি
নিজের আয়নায় নিজের মুখ,
আজ দেখলাম তোমার চোখে।


আমি অনেক প্রেম দেখেছি
আমার নিজের মাঝে,
আজ দেখলাম তোমার হৃদয়ে।


আমি কত রং দিয়ে একেঁছি
কত চোখ ধাধানো ছবি,
আজ আকঁলাম তোমার ঠোটে।


আমি কতবার একই সুরে
বলেছি শুধু ভালবাসি,
আজ শুনলাম তোমার সুরে।


অন্য রকম ...! সত্যিই...!
সেই চাওয়া, সেই মায়া,
সেই আবেগ, সেই সুর-
সত্যিই...!
ভিন্ন রকম...!