এক বসন্তে-
বসে আছো আনমনে,
রোদেলা পাখির পানে চেয়ে।
মন খারাপ মেয়ে?


এক বসন্তে-
শিশিরের মত জলে ভেজা
তোমার উদাসীন চাহনি।
আমার পথ চেয়ে?


এক বসন্তে-
প্রজাপতির মত হাওয়ায় ভেসে,
আটকে গেল বাঁচার উপায়।
বিষাদে ভরা মন?


এক বসন্তে-
নিঃশব্দ উন্মাদনা নিয়ে,
সুখে-দুঃখে এক হয়ে যাও।
একেই বলে জীবন?


এক বসন্তে-
এইতো জীবন।