এক ফোঁটা জলেও বন্যা হয়,
তোমার কাঁন্নার জলে।
এক বিন্দু জল মনে কর,
আমার কাঁন্নার এক সাগর অশ্রু।
রাশি রাশি সমুদ্রের জলতো-
একটা বিন্দুই মাত্র।


এক ফোঁটা জলের মতই
ভালবাসি তোমাকে।
আমার হৃদয়ে বন্যার আবেগ,
শুধু ওই এক ফোঁটা জল।


এক ফোঁটা জলের বন্যায় ভাসে,
তোমার সমস্ত ভালবাসা।
এক সাগর কাঁন্নার অশ্রুতে
ডুবে গেছে আমার সমস্ত প্রেম।


তবু জীবন চলে,
তবু জীবন চলবে,
তবু প্রেম ডুবোডুবো খেলে।


এভাবেই চলতে চলতে
শেষ হয় জীবন।
তবু জীবন-
চলতে চলতে শেষ হয়।
তবু থেকে যায়-
এক ফোঁটা জল।