আমিনুল ইসলাম

আমিনুল ইসলাম
জন্ম তারিখ ২৯ ডিসেম্বর ১৯৬৩
জন্মস্থান চাঁপাইনবাবগঞ্জ, বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ
পেশা চাকরি (অবসরপ্রাপ্ত)
শিক্ষাগত যোগ্যতা এমএ
সামাজিক মাধ্যম Facebook  

আমিনুল ইসলাম বাংলাদেশের চাঁপাইনবাবগঞ্জ জেলার পদ্মা-পাঙ্গাশমারী নদীবিধৌত টিকলীচর গ্রামে এক কৃষক পরিবারে ১৯৬৩ সালের ২৯ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। আমিনুল ইসলাম বর্তমান বাংলা সাহিত্যের এক সুপরিচিত কবি। কবি-প্রাবন্ধিক হিসাবে আত্মপ্রকাশ নব্বই দশকে। লেখার বিষয় : কবিতা, প্রবন্ধ, ছড়া এবং সংগীত বিষয়ে গবেষণাধর্মী নিবন্ধ। এযাবত প্রকাশিত গ্রন্থের সংখ্য ২৭। প্রকাশিত গ্রন্থসমূহ: মহানন্দা এক সোনালি নদীর নাম-(২০০৪); শেষ হেমন্তের জোছনা –(২০০৮); কুয়াশার বর্ণমালা (২০০৯); পথ বেঁধে দিল বন্ধনহীন গ্রন্থি-(২০১০); স্বপ্নের হালখাতা –(২০১১); জলচিঠি নীলস্বপ্নের দুয়ার-(২০১২); শরতের ট্রেন শ্রাবণের লাগেজ-(২০১৩); জোছনার রাত বেদনার বেহালা : (২০১৪) ; তোমার ভালোবাসা আমার সেভিংস অ্যাকউন্ট ( ২০১৫) প্রণয়ী নদীর কাছে (২০১৬), ভালোবাসার ভূগোলে(২০১৭); অভিবাসী ভালোবাসা ( ২০১৮) , জলের অক্ষরে লেখা প্রেমপত্র (২০১৯), প্রেমিকার জন্য সার-সংক্ষেপ ( ২০২০), হিজলের সার্কিট; রমনার কোকিল( ২০২২); মহানন্দা থেকে মধুমতী(২০২৩)। বিশ্বায়ন বাংলা কবিতা ও অন্যান্য প্রবন্ধ-(২০১০); নির্বাচিত প্রবন্ধ(২০২৩)। নজরুলসংগীত: বাণীর বৈভব (২০২১)

আমিনুল ইসলাম ৬ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে আমিনুল ইসলাম-এর ১৯টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২৮/৩
১২/১
১১/১
২/১
২৩/১২
১৯/১২
১১/১২
৮/১২
৭/১২
৬/১২
৩০/১১
২৮/১১
১০/১১
৬/১১
৫/১১
৩/১১
৩১/১০ ১০
২৯/১০ ১১
২৮/১০

এখানে আমিনুল ইসলাম-এর ২টি কবিতার বই পাবেন।

বাছাই কবিতা বাছাই কবিতা

প্রকাশনী: অনিন্দ্য প্রকাশ, ঢাকা।
রমনার কোকিল রমনার কোকিল

প্রকাশনী: অনিন্দ্য প্রকাশ, ঢাকা।