মোঃ ইমরুল কায়েস

মোঃ ইমরুল কায়েস
জন্ম তারিখ ২০ অগাস্ট ১৯৮৫
জন্মস্থান ঢাকা, বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ
পেশা সাংবাদিকতা
শিক্ষাগত যোগ্যতা স্নাতকোত্তর (মানবাধিকার আইন)
সামাজিক মাধ্যম Facebook  

কবি মো. ইমরুল কায়েস এর জন্ম ১৯৮৫ সালের ২০ আগস্ট ঢাকার প্রাচীন জনপদ কেরানীগঞ্জের হিজলা রুপসীনগরে । তার উচ্চ মাধ্যমিকের পর বেশ বড় একটা সময় চলে যায় প্রবাসী হওয়ার প্রচেষ্টায়। ৬ বছর পর আবারও ক্লাসে ফিরে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় হতে সমাজ বিজ্ঞানে স্নাতক ডিগ্রী লাভ করার পর তার জীবনের বাক পরিবর্তন হয়। তার পর কর্মজীবন শুরু করে দলিল লিখক ও পরামর্শক হিসেবে। তিনি ঢাকার প্রাচীন আইন কলেজ সিটি ল কলেজ হতে এলএল বি ডিগ্রী লাভ করেন ২০১৫-১৬ শিক্ষাবর্ষে। পাশাপাশি ঢাবি অধিভুক্ত কবি নজরুল কলেজ হতে রাষ্ট্র বিজ্ঞানে স্নাতকোত্তর, বেসরকারি বিশ্ববিদ্যালয় ডিআইইউ হতে লাভ করেন আইন ও মানবাধিকার আইনে স্নাতকোত্তর ডিগ্রী। করোনাকালে বিজেম থেকে সাংবাদিকতায় প্রশিক্ষণ নিয়ে জড়িয়ে পড়েন সাংবাদিকতায়। পরবর্তীতে পিআইবিতে সাংবাদিকতায় স্নাতকোত্তর ডিপ্লোমা ২০২২-২৩ ব্যাচে শিক্ষার্থী হিসেবে অধ্যয়ন করেন। ২০১৩ সালের বই মেলায় দ্বিপ্রহর নামক সমকালীন কবিদের কবিতা গ্রন্থে তার দুটি কবিতা প্রকাশ পায়। এছাড়াও তিনি বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্নজীবনি অবলম্বনে বঙ্গবন্ধুর মানস নামক প্রবন্ধ লিখেন। যা পিআইবির ২৪৭ তম নিরিক্ষায় প্রকাশিত হয়।

মোঃ ইমরুল কায়েস ৬ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মোঃ ইমরুল কায়েস-এর ১০টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
২৮/৩
২৩/২
২০/২
১৯/২
১৬/২
১৪/২
৪/২
১/২
১৫/১০
১৪/১০