নৈঃশব্দ্যে নৈবেদ্যে এসো

নৈঃশব্দ্যে নৈবেদ্যে এসো
কবি
প্রকাশনী বইদ্বীপ
সম্পাদক তারেক নূরুল হাসান
প্রচ্ছদ শিল্পী জামিল চৌধুরী
স্বত্ব লেখক
প্রথম প্রকাশ ফেব্রুয়ারি ২০২১
সর্বশেষ সংস্করণ ১ম
বিক্রয় মূল্য ১৭০
বইটি কিনতে চাইলে এখানে ক্লিক করুন

সংক্ষিপ্ত বর্ণনা

বাহান্ন টি কবিতা নিয়ে নুশান জান্নাত চৌধুরীর প্রথম কবিতা গ্রন্থঃ নৈঃশব্দ্যে নৈবেদ্যে এসো।
ক্লেশ, অভিমান, অভিযোগ, বিভেদ কে একপাশে সরিয়ে আত্মস্বস্তির খোঁজে যেখানে প্রজাপতিরা নাইতে যায়, যেখানে জগৎ ও জীবনের পথে এক নিবিষ্ট পথিক চিরকাল জল ছুঁয়ে চলে যায় দূর থেকে দূরে, পূর্নিমায় দেখে ভূতনাচ, উর্বর লতাপল্লবে দেহ জড়িয়ে রোদের রং মেখে ঘুমিয়ে থাকে কোনো এক স্বপ্নভূমে, আবার কোনো উদ্বেল আঁধারে জেগে উঠে কিছুই মনে না রেখে রাতের নক্ষত্র বেয়ে নামা ঢেউয়ে টলমল ভেসে চলে যায়~ যেখানে বিনিদ্র বিরান ভুঁই। কবিতার বিষয়বস্তু প্রেম- যেখানে নৈঃশব্দ্য বৈদূর্যমণির মতো।

ভূমিকা

সম্প্রতি কবিতার বই প্রকাশে আগ্রহী হয়েছি। ভেবেছিলাম বহুসংখ্যক কবিতা জমে গেছে। কিন্তু বই প্রকাশের কথা মাথায় এলে কবিতা বাছাই করতে গিয়ে দেখি সেখান থেকে শ’খানেক আমার মনঃপুত হচ্ছে। সেখান থেকে বাহান্নটি কবিতাকে এই বইয়ে একত্র করেছি। তবে ২০১০ সালের আগের কোনো লেখাকে এখানে অন্তর্ভুক্ত করিনি, উদাসীন রূপক আর আবেগ অনুভূতির বিবেচনায় সেসব বাদ দিয়েছি।
কখনও আমি লিখেছি। কখনও আবার লেখাগুলোই উল্টো এসে আমাকে লিখেছে। এটি একটি চলমান প্রক্রিয়া। এখানে শুরু আর শেষ হাত ধরাধরি করে হাঁটে, বসে, আলাপ করে।
বইদ্বীপ কে ধন্যবাদ ইবুক টি প্রকাশের জন্যে। আমার আন্তরিক ধন্যবাদ জানাই তারেক নূরুল হাসান কে।

উৎসর্গ

আমার দুটি অক্ষিতারাকে

কবিতা

এখানে নৈঃশব্দ্যে নৈবেদ্যে এসো বইয়ের ৩টি কবিতা পাবেন।

শিরোনাম
মন্তব্য