কবি আমি নই
শুধু পাগলের মত কথা কই,
সকলের মত আমি নই
সুন্দর পৃথিবীর প্রত্যাশায় রই।


আমি কবি নই
কবিতার ছন্দ আমার কাছে খই,
অভাবের তাড়নায় ধূলা মুখে লই
সভ্য সমাজের অসভ্য আমি হই।


আমি কবি নই
কাঁধে ঝোলানো ব্যাগ কই,
অভাব আমার খই
তাইতো না খেয়ে রই।