ড. লুৎফর রহমান তোফা

ড. লুৎফর রহমান তোফা
জন্ম তারিখ ১৭ জুলাই
জন্মস্থান মানিকগঞ্জ, বাংলাদেশ
বর্তমান নিবাস DHAKA, Bangladesh
পেশা চাকুরি
শিক্ষাগত যোগ্যতা পিএইচডি,
সামাজিক মাধ্যম Facebook   Twitter   LinkedIn  

ডঃ লুৎফর রহমান (তোফা) ১৯৭৫ সালে বাংলাদেশের মানিকগ্ঞ্জ জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ভূগোল ও পরিবেশ বিভাগ থেকে স্নাতক(সম্মান) ডিগ্রি এবং ১৯৯৬ সালে M. Sc. (১ম শ্রেণীতে দ্বিতীয় স্থান ) ডিগ্রি, র্অজণ করেন । ২০১০ সালে M. Phil. ২০১৫ সালে Ph. D. ২০২১ সালে PGDHRM এবং ২০২২ সালে PGDPM ডিগ্রি অর্জন করেন। তিনি বিসিএস (শিক্ষা),(তথ্য), (আনসার) ক্যাডারে উত্তীর্ণ হন। তিনি বাংলাদেশ বেতার, RAB, কলেজে শিক্ষকতাসহ ৬টি সরকারি প্রতিষ্ঠানে কাজ করেছেন। ২০২১ সালে, তিনি চাকরিতে ও বীরত্ব সেবার জন্য "The Village Defence Party Medal in service” ( BVMS), তার জাতীয় পুরস্কারে ভূষিত হয়েছেন। তিনি 5টি সাহিত্যকর্ম প্রকাশ করেছেন। কবিতার বইগুলো হলো আত্মকথা, দুঃখ বিলাস, কষ্টের নীলিমা ও মঙ্গা । এছাড়া তিনি রচনা করেছেন বাংলা সাহিত্যের ৭২ জন কিংবদন্তীর সংক্ষিপ্ত জীবনী “বাংলা সাহিত্যের প্রাণপুরুষ”। তিনি জার্নালে ৩ টি গবেষণা ভিত্তিক নিবন্ধ এবং সংবাদপত্র এবং সুভেনিরে আরও ১২ টির ও বেশী প্রবন্ধ প্রকাশ করেছেন। তিনি একজন কবি, প্রাবন্ধিক ও গবেষক। তিনি সকলের কাছে দোয়া চান।

ড. লুৎফর রহমান তোফা ২ বছর ১০ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে ড. লুৎফর রহমান তোফা-এর ১৫৭টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১৮/৪
৮/৪
৭/৪
৫/৪
৪/৪
৩/৪
২/৪
১/৪
২৬/৩
২৫/৩
২৪/৩
২৩/৩
৩/৩
২২/১
৮/১
৭/১
৬/১
৫/১
৩/১
২/১
৩০/১২
২৮/১২
২৭/১২
২৫/১২
২৪/১২
১৭/১২
১৫/১২
১৪/১২
১০/১২
৯/১২
৭/১২
৬/১২
৫/১২
৪/১২
৩০/১১
২৯/১১
২৭/১১
২০/১১
১৯/১১
১৫/১১
১৪/১১
১৩/১১
১২/১১
৭/১১
৬/১১
৫/১১
২/১১
১/১১
৩১/১০
২৬/১০

এখানে ড. লুৎফর রহমান তোফা-এর ৪টি কবিতার বই পাবেন।

আত্মকথা আত্মকথা

প্রকাশনী: দিরা প্রকাশন ৩৫ বাংলাবাজার, ঢাকা-১১০০।
কষ্টের নীলিমা কষ্টের নীলিমা

প্রকাশনী: দিরা প্রকাশন, ৩৫ বাংলাবাজার, ঢাকা—১১০০.
দুঃখ বিলাস দুঃখ বিলাস

প্রকাশনী: দিরা প্রকাশন, ৩৫ বাংলাবাজার, ঢাকা—১১০০.
মঙ্গা মঙ্গা

প্রকাশনী: দিরা প্রকাশন, ৩৫ বাংলাবাজার, ঢাকা—১১০০.