কবি, কাব্য আর কবিতা
এ সবের মূলে একজন সবিতা,
যার কাছে  নেই কোন সবিতা
সম্বল তার বিধাতা।


কবি, কাব্য আর কবিতা
এ যে সৃষ্টির এক বহতা,
কারো কাছে যা ইচ্ছে তা
কারো কাছে সততা আর সভ্যতা।


কবি, কাব্য আর কবিতা
কথা আর ছন্দের সমতা,
কেউ যে দেয় নষ্টামির বার্তা
কেউ বলে সব যে সৃষ্টিশীলতা।