কবিতার খাতায় আজ গেরো পরেছে
করোনার ভয় তাড়া করে বেড়াচ্ছে,
নানা চিন্তা এসে মাথায় ভর করেছে
দুষ্টরা নানা অপকর্মের লীলা চালাচ্ছে।


কবিতার খাতায় আজ গেরো পরেছে
নষ্টরা আজ প্রমোদ তরীতে নাহি ভাসছে,
বাঁচার আশায় কর্তাকে ডাকছে
আমায় মাফ করে দাও তর নাহি সইছে।


কবিতার খাতায় আজ গেরো পরেছে
নানা পেশার মানুষ না খেয়ে মরছে,
আধ মরা মানুষ তেলো শেষ গুঁতা মারছে
চাল, ডাল, ভাত হীন কবিরা শুধু ভাবছে।