মনিরুল মোমেন

মনিরুল মোমেন
জন্ম তারিখ ১২ ডিসেম্বর ১৯৭৪
জন্মস্থান জাফরপুর, নবীনগর, ব্রাহ্মণবাড়িয়া, বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ
পেশা শিক্ষকতা
শিক্ষাগত যোগ্যতা স্নাতকোত্তর (বাংলা ভাষা ও সাহিত্য)

মনিরুল মোমেন ১৯৭৪ সালের ১২ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর থানাধীন জাফরপুর গ্রামে জন্মগ্রহণ করেন। প্রখ্যাত সাধক শফিকুর রহমান ওরফে শুবা শাহ তাঁর পিতা ও মাতা মনোয়ারা রহমান। বাবার অনুপ্রেরণায় স্কুল জীবন থেকেই তাঁর লেখালেখির হাতেখড়ি। কবিতা দিয়ে লেখালেখি শুরু করলেও সাহিত্যের সকল শাখায়ই তাঁর অবাধ বিচরণ। মাত্র ১৯ বছর বয়সে তাঁর প্রথম উপন্যাস 'অনিন্দ্য হৃদয়' প্রকাশিত হয়। কলেজ জীবন থেকেই তিনি সাংবাদিকতার সাথে যুক্ত হন। অতপর দৈনিক জনকন্ঠের সাহিত্য পাতায় কাজ করেন বছর তিনেক। সম্পাদনা করেন 'তিতাস' নামে একটি শিল্প সাহিত্য ও ভাব রসের ছোটকাগজ। বাংলা সাহিত্যে সম্মানসহ এমএ ডিগ্রি অর্জন করার পর শিক্ষকতা পেশাকে বেছে নিয়েছেন। বর্তমানে তিনি ঢাকার ক্যামব্রিয়ান কলেজে সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। মনিরুল মোমেন একাধারে কবি, কথাসাহিত্যিক, উপন্যাসিক, প্রাবন্ধিক ও গীতিকার। দেশের অধিকাংশ দৈনিক ও সাপ্তাহিক পত্রিকায় তাঁর কবিতা, গল্প, প্রবন্ধ প্রকাশিত হয়েছে। এছাড়াও তিনটি উপন্যাস প্রকাশিত হয়েছে। প্রেম, সমাজিক ও ধর্মীয় কুসংস্কার তাঁর লেখার মূল উপজীব্য।

মনিরুল মোমেন ৫ বছর হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মনিরুল মোমেন-এর ৩টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
৩/৫
২/৫
২৯/৪