মোহাম্মদ রফিকুল ইসলাম

মোহাম্মদ রফিকুল ইসলাম
জন্ম তারিখ ১০ জুন
জন্মস্থান FARIDPUR, Bangladesh
বর্তমান নিবাস Mirpur, Dhaka, Bangladesh
পেশা Teacher
শিক্ষাগত যোগ্যতা B.Com.B.Ed
সামাজিক মাধ্যম Facebook  

জন্ম ১০ জুন,১৯৭৫ ইং সাল ফরিদপুর জেলার সদরপুর উপজেলার নারকেলবাড়িয়া ইউনিয়ন কালাইমোড়ল গ্রামের এক প্রত্যন্ত চর এলাকায়। শিশুকালেই বাবা-মার সাথে চলে আসি ঢাকার রায়ের বাজার টেনারীর মোড় এলকায়। কয়েক বছর সেখানে কাটে। প্রথম পড়ালেখা শুরু হয় ঢাকার ভাষানটেক সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রথম পাঠ। বাবা মোঃ নুরুল ইসলাম খান এবং মা রাবেয়া খাতুনের ২য় সন্তান । ভাষানটেক উচ্চ বিদ্যালয়ে মাধ্যমিক পড়ালেখা করে এসএসসি পাশ করে ঢাকা সিটি কলেজ থেকে ১৯৯২ সালে এইচএসসি পাশ করে মীরপুর সরকারী বাঙলা কলেজ হতে ১৯৯৪ সালে গ্রাজুয়েশন সমাপ্ত করি। ১৯৯৪ ইং সালে বাউনিয়াবাঁধ আইডিয়াল হাই স্কুল প্রতিষ্ঠা করে শিক্ষকতা জীবনের আনুষ্ঠানিক সূচনা হয়। ১৯৯৮ সালে খান বাহাদুর আহসানুল্লাহ টিচার্স ট্রেনিং কলেজ হতে বিএড ডিগ্রী সম্পাদন । ছোটবেলা থেকেই পড়ালেখা ও জ্ঞান অর্জনের প্রতি ছিল তীব্র ইচ্ছা । বাংলা সাহিত্য চর্চা, গান, আবৃত্তি, ছবি আঁকা, উপস্থাপনা করা ছেলেবেলা থেকেই মা-বাবা, খালা , মামাদের কাছ থেকে উৎসাহীত হই। এবং প্রথম ৯ম শ্রেণিতে থাকাকালীন প্রথম কবিতা লেখার মধ্য দিয়ে চাপাস্বভাবের ও নিভৃত্তচারী এবং অপ্রকাশিত কবি হয়ে উঠি।

মোহাম্মদ রফিকুল ইসলাম ১০ বছর ১ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মোহাম্মদ রফিকুল ইসলাম-এর ১২টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
২০/২
১০/২
২৩/৮
১৮/৬
১০/৬
৭/৬
২৮/৫
২৭/৫
১৮/৫
১৭/৫
১৬/৫
১৫/৫